ঢাকা, বৃহস্পতিবার ২৫ মে ২০১৭  ,
১২:২২:২২ জানুয়ারি  ১০, ২০১৭ - বিভাগ: রাজনীতি


নতুন ইসি গঠন: বুধবার বঙ্গভবনে যাবে আ’লীগ

Image

নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপ করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে ১৯ সদস্যের একটি প্রতিনিধি দল এ সংলাপে অংশ নিবে।

বুধবার (১১ জানুয়ারি) বিকাল ৪টায় রাষ্ট্রপতির সঙ্গে এ সংলাপ অনুষ্ঠিত হবে বলে আওয়ামী লীগের এক প্রেস বিজ্ঞিপ্তিতে জানানো হয়েছে।

আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত ওই প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতির কাছে উপস্থাপিত আওয়ামী লীগের প্রস্তাব ও সুপারিশমালা সম্পর্কে বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় ধানমন্ডিতে সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলন জানানো হবে।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেবেন-আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং নির্বাচন কমিশন সংক্রান্ত প্রস্তাব ও সুপারিশমালা প্রণয়নে গঠিত কমিটির আহ্বায়ক ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এইচ টি ইমাম।

প্রসঙ্গত, নির্বাচন কমিশন গঠন নিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। ১৮ ডিসেম্বর এ সংলাপ শুরু হয়। প্রথমদিনেই বিএনপির সঙ্গে সংলাপ করেন রাষ্ট্রপতি। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বিএনপির প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। এরপর ২০ ডিসেম্বর জাতীয় পার্টি, ২১ ডিসেম্বর লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) ও কৃষক-শ্রমিক জনতা লীগ, ২৬ ডিসেম্বর জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), ২৭ ডিসেম্বর ওয়ার্কার্স পার্টি, ২৯ ডিসেম্বর বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট ও ইসলামী ঐক্য জোট, ২ জানুয়ারি জাতীয় পার্টি (মঞ্জু) এবং ৩ জানুয়ারি বাংলাদেশ তরিকত ফেডারেশন ও বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) সঙ্গে আলোচনা করেন রাষ্ট্রপতি।



রাজনীতি'র অন্যান্য খবর

©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি