ঢাকা, শনিবার ২৫ ফেব্রুয়ারি ২০১৭  ,
১৫:১৯:০৩ জানুয়ারি  ১০, ২০১৭ - বিভাগ: রাজনীতি


আ.লীগের জনসভা শুরু

Image

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগের জনসভা শুরু হয়েছে।

মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এ সভা শুরু হয়।

জনসভা উপলক্ষে দুপুর ১টার পর থেকে রাজধানী ঢাকাসহ পার্শ্ববর্তী জেলা থেকে নেতা-কর্মীরা বিভিন্ন যানবাহনসহ মিছিল সহকারে সমাবেশস্থলে আসতে শুরু করে। নেতা-কর্মীরা ব্যানার, ফেস্টুন, বিভিন্ন বাদ্যযন্ত্র বাজাতে বাজাতে সমাবেশস্থলে আসে। সোহরাওয়ার্দী উদ্যানের ছয়টি প্রবেশদ্বারের মধ্যে আইইবি ও রমনা গেট বাদ দিয়ে বাকি চার প্রবেশদ্বার দিয়ে সভাস্থলে প্রবেশ করতে হচ্ছে।

জনসভা উপলক্ষে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীও সোহরাওয়ার্দী উদ্যান ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে। আর্চওয়ে চেকিংয়ের মাধ্যমে সভাস্থলে প্রবেশ করতে হচ্ছে।

এবার সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা মঞ্চটি করা হয়েছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের পাশে। মঞ্চটি স্থাপন করা হয়েছে দক্ষিণমুখী করে। মঞ্চের সামনে প্রয়োজনীয় ফাঁকা স্থান রেখে নেতা-কর্মীদের কয়েক স্তরে বসার ব্যবস্থা করা হয়েছে।

দিনব্যাপী বিভিন্ন কর্মসূচিতে দিবসটি পালন করছে আওয়ামী লীগ। আজ সকালে দেশের সব দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচি শুরু করে আওয়ামী লীগ। সকাল ৭টায় ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতারা।

১৯৭১ সালের ২৫ মার্চ রাতে পাকিস্তানি হানাদাররা বাঙালির অবিসংবাদিত নেতা শেখ মুজিবুর রহমানকে তার ধানমন্ডির বাসা থেকে গ্রেপ্তার করে। তাকে পাকিস্তানের কারাগারে বন্দি করা হয়। একাত্তরের ১৬ ডিসেম্বর পাকিস্তানি বাহিনীর আত্মসমর্পণের মধ্য দিয়ে বাঙালিদের চূড়ান্ত বিজয় অর্জিত হওয়ার পর বিশ্বনেতারা বঙ্গবন্ধুর মুক্তির দাবিতে সোচ্চার হয়ে ওঠেন। আন্তর্জাতিক চাপে পরাজিত পাকিস্তানি শাসকগোষ্ঠী শেষ পর্যন্ত এই নেতাকে বন্দিদশা থেকে সসম্মানে মুক্তি দিতে বাধ্য হয়। বাঙালি জাতির প্রিয় এই নেতা ১৯৭২ সালের ১০ জানুয়ারি স্বদেশে প্রত্যাবর্তন করেন।

 

 


রাজনীতি'র অন্যান্য খবর

©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি