ঢাকা, বুধবার ১৬ আগস্ট ২০১৭  ,
২১:৩৭:১০ ফেব্রুয়ারি  ১৫, ২০১৭ - বিভাগ: বাংলাদেশ


সড়কে গেল ৮ প্রাণ

ডেস্ক রিপোর্ট

গতকাল মঙ্গলবার পৃথক সড়ক দুর্ঘটনায় গেল ৮ জনের প্রাণ। আহত হয়েছেন ৩ জন। আমাদের প্রতিনিধিদের পাঠানো সংবাদ-
মুন্সিগঞ্জ প্রতিনিধি জানান, মুন্সিগঞ্জে বাস চাপায় মাছ ব্যবসায়ী দুলাল বর্মন (৪২) নিহত হয়েছেন। গতকাল সকাল ৮টায় টঙ্গিবাড়ী উপজেলার নূরপুকুর পাড় এলাকার ইউরোপা কোল্ডস্টোরেজের সামনে এই দুর্ঘটনা ঘটে। বর্তমানে লাশটি মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে রয়েছে। নিহতের বাবা নারদ বর্মন জানান, বাঘিয়া বাজার থেকে সিএনজি করে দিঘিরপাড় এলাকায় মাছ কিনতে যাচ্ছিল দুলাল বর্মণ। নূরপুকুর পাড় এলাকার ইউরোপা কোল্ডস্টোরেজের সামনে দিঘিরপাড় ট্রান্সপোর্টের বাস সিএনজিকে চাপা দেয়। এতে সেখানেই তার ছেলে মারা যায়। মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. শাবিব ইবনে আব্দুল্লাহ জানান, সকাল ১০টার দিকে হাসপাতালে তার লাশ আনা হয়। টঙ্গিবাড়ী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসাইন জানান, ঘাতক বাসটি আটক করা যায়নি। পুলিশ ঘটনাস্থলে আছে এবং সর্বাধিক বিষয় পর্যালোচনা করছে।
টাঙ্গাইল প্রতিনিধি জানান, টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার পোস্টকামুরী এলাকায় সড়ক দুর্ঘটনায় আরিফ হোসেন (৩০) নামে এক ট্রাকচালক নিহত হয়েছেন। গতকাল সকালে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। নিহত আরিফের বাড়ি নাটোরের লালপুর উপজেলা সদরে। মির্জাপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’র স্টেশন অফিসার মো. আতাউর রহমান জানান, সকালে মহাসড়কের পোস্টকামুরী এলাকায় টাঙ্গাইলগামী একটি ট্রাক সামনের আরেকটি ট্রাককে ধাক্কা দেয়। এতে ট্রাক দুটি দুমড়ে-মুচড়ে যায় এবং ঘটনাস্থলেই টাঙ্গাইলগামী ট্রাকের চালক আরিফ মারা যান।
সুনামগঞ্জ প্রতিনিধি জানান, সুনামগঞ্জে মোটরসাইকেল চাপায় রাহুল মিয়া (০৬) নামে একটি শিশু নিহত হয়েছে। গতকাল বেলা ১১টায় বিশ্বম্ভরপুর উপজেলার সিরাজপুর গ্রামে এই দুর্ঘটনা ঘটে। রাহুল মিয়া ওই গ্রামের হোসেন আলীর ছেলে। বিশ্বম্ভরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা মনির হোসেন জানান, সকালে রাহুল বাড়ির পাশের রাস্তায় খেলছিল। এ সময় তাহিরপুরগামী একটি মোটরসাইকেল রাহুলকে চাপা দিলে গুরুতর আহত হয় সে। এ অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
রংপুর প্রতিনিধি জানান, রংপুরের বদরগঞ্জে বাসের চাপায় রওশন আলী (৪) নামে একটি শিশু নিহত হয়েছে। গতকাল বেলা সাড়ে ১১টায় উপজেলার মধুপুর ইউনিয়নের পাকার মাথায় এই দুর্ঘটনা ঘটে। রওশন আলী মধুপুর দলপাড়া গ্রামের আব্দুর রশিদের ছেলে। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, রওশন আলী তার মায়ের সাথে নানাবাড়ি থেকে নিজের বাড়ি ফিরছিল। পথে পাকার মাথায় জয়পুরহাট থেকে ছেড়ে আসা স্বপ্নপুরীগামী পিকনিকের একটি বাস শিশুটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এলাকাবাসী বাসটিকে আটক করেছে। বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তারুজ্জামান প্রধান জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।
বগুড়া প্রতিনিধি জানান, বগুড়ার শাজাহানপুর উপজেলায় স্কুলবাসের চাপায় আবু সাঈদ (৩৫) নামে একজন পথচারী মারা গেছেন। গতকাল বেলা ১১টায় ঢাকা-বগুড়া মহাসড়কে উপজেলা পরিষদ সংলগ্ন এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত আবু সাঈদ উপজেলার বড়পাথার গ্রামের ভাজন তালুকদারের ছেলে। শাজাহানপুর থানার উপ-পরিদর্শক (এসআই) লাল মিয়া জানান, বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের একটি স্কুলবাস বগুড়ার দিকে যাচ্ছিল। পথিমধ্যে সিএনজিচালিত একটি অটোরিকশাকে সাইড দিতে যান বাসের চালক। এ সময় মহাসড়কের একপাশ থেকে অন্যপাশে যাওয়ার জন্য দৌড় দেন আবু সাঈদ। সেই মুহূর্তে বাসের চাপায় পড়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয় বলে জানান এসআই লাল মিয়া।   
নাটোর প্রতিনিধি জানান, নাটোরের গুরুদাসপুরে সেনাবাহিনীর ডগ স্কোয়াডের একটি গাড়ি উল্টে তিন সেনা সদস্য আহত হয়েছে। এ ঘটনায় ডগ স্কোয়াডের একটি কুকুর মারা গেছে এবং তিনটি কুকুর আহত হয়েছে। গতকাল সকাল ১০টায় বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। আহত সেনা সদস্যদের নাম পরিচয় জানা যায়নি। তাদের কাদিরাবাদ সেনানিবাসের সিএমএইস-এ ভর্তি করা হয়েছে। বনপাড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিএম সামসুন নুর জানান, রাষ্ট্রপতি আবদুল হামিদের রাজশাহী আগমন উপলক্ষে তার নিরাপত্তায় নিয়োজিত সেনাবাহিনীর ডগ স্কোয়াডের ১১ সদস্যের একটি দল সকালে ৬টি কুকুর নিয়ে একটি পরিবহনে করে ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশে রওনা হয়। পথে গুরুদাসপুর উপজেলার নয়াবাজার হাজিরহাট এলাকায় বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কে পৌঁছালে ডগ স্কোয়াডের গাড়ির সাথে ইটবাহী ইঞ্জিন চালিত একটি ট্রলির ধাক্কা লাগে। এতে সেনাবাহিনীর গাড়িটি বৈদ্যুতিক খুঁটির সাথে ধাক্কা লেগে উল্টে যায়। এসময় ৩ সেনা সদস্য আহত এবং ঘটনাস্থলেই একটি কুকুর মারা যায় ও তিনটি কুকুর আহত হয়। ওসি জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে বড়াইগ্রাম উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাদের কাদিরাবাদ ক্যান্টনমেন্ট সিএমএইচ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
কুষ্টিয়া প্রতিনিধি জানান, কুষ্টিয়ার মিরপুরে সড়ক দুর্ঘটনায় পলাশ (১৮) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। এ ঘটনায় সজীব নামের আরেক যুবক মারাÍক আহত হয়েছে। গতকাল বিকেলে উপজেলার নওদাপাড়া মাঠের মধ্যে এই দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, নিহত পলাশ মেহেরপুর থেকে মোটর সাইকেলযোগে তার নিজ বাড়ি মিরপুর ফিরছিলেন। এ সময় বিপরীত দিক থেকে দ্রুতগামী একটি ট্রাক পলাশকে ধাক্কা দিলে তিনি ঘটনাস্থলেই নিহত হন। এলাকাবাসী ঘাতক ট্রাকটিকে আটক করেছে। পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। পলাশ মিরপুর পৌরসভার মিরপুর হলপাড়ার এলাকার পরশ আলীর ছেলে বলে জানা গেছে। মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
রাজশাহী প্রতিনিধি জানান, রাজশাহীর রাজপাড়া থানার মোল্লাপাড়া মোড়ে ইটবাহী ট্রলি উল্টে স্বপন আলী (৩২) নামে ট্রলি চালক নিহত হয়েছেন। গতকাল বিকেল সাড়ে ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত স্বপন পবার কর্ণহার গ্রামের লোকমান আলীর ছেলে। তবে পুলিশ যাওয়ার আগেই নিহতের পরিবার তার লাশ নিয়ে যায়। পরে পুলিশ গিয়ে মরদেহ দাফনের অনুমতি দেয়। রাজশাহীর রাজপাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) কামাল হোসেন জানান, বিকেলে ওই ট্রলিতে ইট বোঝাই করে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। মোল্লাপাড়া সড়কে টার্নিং নেওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রলি উল্টে গাছের সাথে ধাক্কা লাগে। এ সময় চালক স্বপন আলী ট্রলির নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যান। কোনো অভিযোগ না থাকায় মরদেহ দাফনের অনুমতি দেওয়া হয়। এ ব্যাপারে থানায় অপমৃত্যুর মামলা হবে বলেও জানান এসআই কামাল।
শেরপুর প্রতিনিধি জানান, শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় বালুবাহী ট্রলি ও মোটরসাইকেলের সংঘর্ষে মহির উদ্দিন (৪২) নামে মোটরসাইকেলের এক আরোহী নিহত হয়েছেন। গতকাল বিকেল ৪টার দিকে উপজেলার বাজার জেলখানা সড়কের জামে মসজিদের সামনে এ দুর্ঘটনা ঘটে। মহির উদ্দিন উপজেলার বেদিকুড়া গ্রামের মৃত ছমির উদ্দিনের ছেলে।
নালিতাবাড়ী থানার উপ পরিদর্শক (এসআই) নজরুল ইসলাম বলেন, মহির উদ্দিন নালিতাবাড়ী বাজার থেকে মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন। পথে বাজার জামে  মসজিদের সামনে বিপরীত দিক থেকে আসা বালুবাহী একটি ট্রলির সাথে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মহির উদ্দিনের মৃত্যু হয়। ট্রলিসহ চালককে আটক করা হয়েছে বলেও জানান এসআই।


বাংলাদেশ'র অন্যান্য খবর

©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি