ঢাকা, শনিবার ২১ অক্টোবর ২০১৭  ,
১২:৫২:৪৮ ফেব্রুয়ারি  ১৬, ২০১৭ - বিভাগ: শেয়ার বাজার


সূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে

Image

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দেশের উভয় পুঁজিবাজারে ইতিবাচক প্রবণতায় লেনদেন চলছে। তবে সূচকের মিশ্রাবস্থা বিরাজ করছে।

এর মধ্যে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের উত্থান-পতনে লেনদেন চলছে। আজ লেনদেনে অংশ নেওয়া বেশির ভাগ শেয়ারের দর বেড়েছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে ২৮৩ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ২৯৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৩৬টির, কমেছে ৮৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৯টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ৬ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৫৮৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩০৬ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ২৯ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসইতে ১৭ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৩০৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৫৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬১টির, কমেছে ৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টির।


শেয়ার বাজার'র অন্যান্য খবর

©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি