ঢাকা, সোমবার ২৬ জুন ২০১৭  ,
১১:১৯:৫৫ ফেব্রুয়ারি  ১৭, ২০১৭ - বিভাগ: তথ্যপ্রযুক্তি


লেনোভোর দুই রিয়ার ক্যামেরার ফোন

Image

গত বছরের ডিসেম্বর চীনের বিখ্যাত প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান লেনোভোর নিজস্ব ব্র্যান্ড জুক নতুন একটি ফোন বাজারে ছাড়ে। ফোনটির মডেল ছিল জুক এজ। ফোনটি বাজারে বেশ সাড়া ফেলেছিল। ঐ ফোনটির বিক্রির সফলতায় লেনোভো নতুন ফোন বাজারে আনতে যাচ্ছে। মডেল জুক এজ ২। এই ফোনটির বিশেষত্ব এর ক্যামেরায়। ফোনটির রিয়ারে আছে দুইটি ক্যামেরা।


সম্প্রতি জুক এজ২ এর তথ্য ও ছবি অনলাইনে ফাঁস হয়েছে। ফাঁস হওয়া তথ্য মতে, ফোনটি ব্লু কালার অপশনে পাওয়া যাবে। এর রিয়ার ক্যামেরায় ডুয়েল ফ্লাশ আছে। ফোনটির ভলিউম এবং পাওয়ার বাটন এর ডান পাশে রয়েছে। হোম বাটনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহৃত হয়েছে।

অন্যদিকে লেনোভোর জুক এজ ফোনটিতে ইউ-টাচ ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। লেনোভো দাবি করছে এই ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দিয়ে ০.০৯ সেকেন্ডে ফোনটি আনলক করা যাবে। এই ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আলিপে এবং পেপালের মত অথেনটিকেট সিকিউর পেমেন্টের জন্য ব্যবহার করা যাবে।

ফোনটির রিয়ারে প্যানেলে হার্ট রেট সেন্সর রয়েছে। এই সেন্সর দিয়ে রক্তের অক্সিজেনের পরিমান পরিমাপ করা যাবে।

লেনোভো জুক এজ ফোনটিতে আছে ৫.৫ ইঞ্চির ডিসপ্লে। ফুল এইচডি ডিসপ্লের রেজুলেশন ১০৮০x১৯২০ পিক্সেল। ফোনটিতে আছে ২.৩৫ গিগাহার্জের কোয়াডকোর স্ন্যাপড্রাগন ৮২১ সিস্টেম অন চিপস। ফোনটি ৪ জিবি এবং ৬ জিবি র‌্যাম ভার্সনে পাওয়া যাচ্ছে। এর বিল্টইন মেমোরি ৬৪ জিবি। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে বাড়ানোর সুযোগ আছে।

জুক এজ ফোনটি অ্যানড্রয়েড ৭.০ নুগাট অপারেটিং সিস্টেম চালিত। সঙ্গে আছে জেডইউআই ইউজার ইন্টারফেস। ফোনটির রিয়ার ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের। রিয়ারে এলইডি ফ্লাশগান আছে। ফ্রন্টে আছে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

নেটওয়ার্ক কানেকটিভিটি হিসেবে এতে আছে ফোরজি এলটিই, থ্রিজি, ওয়াইফাই, ব্লুটুথ, ইউএসবি টাইপ সি এবং জিপিএস।

ফোনটিতে ৩১০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে। এতে কুইক চার্জ টেকনোলজি ব্যবহৃত হয়েছে।

তথ্যপ্রযুক্তি 'র অন্যান্য খবর

©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি