ঢাকা, মঙ্গলবার ২১ নভেম্বর ২০১৭  ,
১০:১০:২৩ জুন  ২৪, ২০১৭ - বিভাগ: বিনোদন সময়


আবার নিষিদ্ধ হলেন শাকিব

Image

পরিচালকদের নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে কিছুদিন আগে চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) নিষিদ্ধ ঘোষণা করা হয়েছিল ঢালিউডের অভিনেতা শাকিব খানকে। এরপর ক্ষমা চেয়ে পরিচালকদের আস্থাভাজন হয়েছিলেন তিনি। কিন্তু সম্প্রতি জ্যেষ্ঠ অভিনেতাদের নিয়ে বিতর্কিত মন্তব্য করায় আবার এফডিসিতে নিষিদ্ধ হলেন তিনি।

রোববার যৌথ প্রযোজনার ছবি ‘বস-২’ ও ‘নবাব’-এর সহপ্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার এক সংবাদ সম্মেলনে শাকিব বলেন, ‘এখন অনেক সাহেবরা যৌথ প্রযোজনার বিরুদ্ধে আন্দোলন করছেন। কিন্তু গত ১০ বছর তাঁরা কোনো ছবি বানাননি। যখন ভালো চলচ্চিত্র বানানো হচ্ছে, তখন তাঁর বিরুদ্ধে ওই সাহেবরা আন্দোলনে নেমেছেন।’

শাকিবের ওই মন্তব্যের পাঁচদিন পর শুক্রবার এফডিসিতে ১৪টি সংগঠনের জোট ‘চলচ্চিত্র পরিবার’ এক সংবাদ সম্মেলনের আয়োজন করে। সেই সংবাদ সম্মেলনে শাকিবের বক্তব্যের তীব্র নিন্দা জানান চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।

এ বিষয়ে গুলজার বলেন, জ্যেষ্ঠদের নিয়ে এমন মন্তব্য করা ও ‘যৌথ প্রতারণা’র ছবিতে কাজ করায় শাকিবকে নিষিদ্ধ করা হলো। এফডিসির যতগুলো সংগঠনের সঙ্গে শাকিব যুক্ত, তার সবগুলো থেকে তাঁর সদস্যপদ বাতিল করা হবে। এফডিসির ১৪ সংগঠনের কোনো টেকনিশিয়ান শাকিবের সঙ্গে আর কাজ করবে না।

কোনো প্রক্রিয়া ছাড়াই শাকিব খানকে নিষিদ্ধ করার ঘোষণার বিষয়ে জানতে চাইলে গুলজার সাংবাদিকদের বলেন, তাঁকে আজ থেকে নিষিদ্ধ করা হলো। প্রাতিষ্ঠানিক প্রক্রিয়াগুলোর ধারাবাহিকভাবে সম্পন্ন করা হবে।

এ বিষয়ে চিত্রনায়ক আলমগীর বলেন, এর আগেও শাকিব নানা ধরনের অবাঞ্ছিত কথা বলেছেন। পরিচালক সমিতিতে তিনি বিষয়টি নিষ্পত্তি করেছিলেন। কিন্তু এর পরও শাকিব যে স্পর্ধা দেখাচ্ছে, তাতে করে তাঁকে নিষিদ্ধ করা ছাড়া আর কোনো পথ ছিল না।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অভিনেতা ফারুক, মিশা সওদার, অভিনেত্রী রোজিনা, অঞ্জনা, পপি, মুনমুন, নাসরিন, পরিচালক মোহাম্মদ হোসেন জেমি, বদিউল আলম খোকন প্রমুখ।


বিনোদন সময়'র অন্যান্য খবর

©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি