অনন্ত জলিলের ‘নেত্রী: দ্য লিডার’ ছাড়লেন ইফতেখার

0
2

বিনোদন ডেস্ক

অনন্ত জলিলের পরবর্তী সিনেমা ‘নেত্রী: দ্য লিডার’। এটি পরিচালনার কথা ছিল চিত্রপরিচালক ইফতেখার চৌধুরীর। কিন্তু হঠাৎ এ সিনেমা থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন এই নির্মাতা।

শনিবার রাত ৭টায় ইফতেখার চৌধুরী তার ফেসবুকে এক স্ট্যাটাসে ‘নেত্রী: দ্য লিডার’ সিনেমা ছাড়ার ঘোষণা দেন। এতে তিনি লিখেছেন—‘নেত্রী: দ্য লিডার’ সিনেমা আমার পরিচালনা করার কথা ছিল। কিন্তু ‘মুক্তি’ সিনেমা নিয়ে ব্যস্ত হয়ে পড়ার কারণে ‘নেত্রী: দ্য লিডার’ সিনেমার কাজ ছেড়ে দিতে বাধ্য হয়েছি।
দুঃখ প্রকাশ করে ইফতেখার চৌধুরী লিখেছেন—‘মুক্তি’ সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত থাকার কারণে এতদিন কিছু জানাতে পারিনি। ‘মুক্তি’ সিনেমার কাজ শেষ করেই ‘লন্ডন লাভ’ সিনেমার কাজ শুরু করতে হবে। যার কারণে এ সিনেমা পরিচালনা করতে পারছি না। সঠিক সময়ে বিষয়টি জানাতে না পারার কারণে আমি দুঃখিত।

২০১০ সালে ‘খোঁজ: দ্য সার্চ’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় অভিষেক ঘটে চিত্রনায়ক অনন্ত জলিল ও চিত্রনায়িকা বর্ষার। এটি পরিচালনা করেন ইফতেখার চৌধুরী। সিনেমাটি মুক্তির পর এ পরিচালকের সঙ্গে এই তারকা দম্পতিকে আর দেখা যায়নি। দীর্ঘ ১০ বছর পর গত ডিসেম্বরে ‘মুক্তি’ সিনেমার মহরত অনুষ্ঠানে হাজির হয়ে অনন্ত জলিল ঘোষণা দেন ‘নেত্রী: দ্য লিডার’ সিনেমা পরিচালনা করবেন ইফতেখার চৌধুরী।

বাংলাদেশ ও তুর্কির যৌথ প্রযোজনায় নির্মিত হতে যাচ্ছে নতুন সিনেমা ‘নেত্রী: দ্য লিডার’। প্রযোজনার পাশাপাশি এতে অভিনয় করবেন অভিনেতা ও প্রযোজক অনন্ত জলিল। সঙ্গে থাকবেন বর্ষাও। এই সিনেমার মাধ্যমে প্রথমবার বাংলাদেশি সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেতা কবীর দোহান সিং, রবি কিষান ও প্রদীপ রাওয়াত।