একদলীয় শাসন ব্যবস্থার অবসান চায় বিএনপি

0
2

নিজস্ব প্রতিবেদক  :

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগী বলেছেন, একদলীয় শাসন ব্যবস্থার অবসানে কাজ করছে তাদের দল । তিনি বলেন, গণতন্ত্র এখানে একটা শঙ্কর গণতন্ত্রের পরিণত হয়েছে। গণতন্ত্রের কথা বলা হয়, কিন্তু গণতন্ত্র নেই। আসলে একদলীয় শাসন ব্যবস্থা গণতন্ত্রের ছদ্মবেশে আছে। আমরা চেষ্টা করছি, আমরা কথা বলছি। আমরা বেরিয়ে আসার জন্য কাজ করছি।

শনিবার জাতীয় প্রেসক্লাবে চৌধুরী কামাল ইবনে ইউসুফ স্মৃতি পরিষদের উদ্যোগে আয়োজিত স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমাদের শাসকদলের সাধারণ সম্পাদক বলেছেন, ভোট ডাকাতি যদি রেকর্ড ধরা হয়, বিএনপির রেকর্ড নাকি কেউ ভাঙতে পারবে না। তো উনি কী ভাঙতে চান? উনি এই জিনিসটা ভাঙতে চান বলেই ২০১৮ সালে চরম ভোট ডাকাতি করেছেন ভোটের আগের রাত্রে।

“এই কোন সমাজে আমরা আসলাম? এই কোন রাষ্ট্রের আমরা বাস করছি যেখানে আমাদের রাজনীতিবিদরা বলছেন যে, তারা ভোট ডাকাতির রেকর্ড তারা ভাঙতে চান। এভাবে যদি আমরা এগোতে থাকি তাহলে কোনোদিনই আমরা ১৯৭১ সালে স্বাধীনতার যে স্বপ্ন ছিল, সেই স্বপ্নকে আমরা বাস্তবায়িত করতে পারব না।”
তিনি বলেন, ‘গোটা পৃথিবী এখন একটি চরম দুঃসময় কাটাচ্ছে। একদিকে মহামারির আগ্রাসন, অন্যদিকে গণতন্ত্রের মৃত্যুর দিকে এগিয়ে যাওয়া। কর্তৃত্ববাদ, একনায়কতন্ত্র বেড়ে উঠছে, সেই সঙ্গে দাম্ভিকতা অহংকার, সাধারণ মানুষকে অবজ্ঞা যেন এই সময়কার রাজনীতির একটা অংশ হয়ে দাঁড়িয়েছে।’

চৌধুরী কামাল ইবনে ইউসুফ স্মৃতি পরিষদের সভাপতি কবি প্রফেসর আবদুল হাই শিকদারের সভাপতিত্বে স্মরণ সভায় আরো উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মন্ডলীর সদস্য আমানউল্লাহ আমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, চৌধুরী কামাল ইবনে ইউসুফের মেয়ে নায়াবা ইউসুফ প্রমুখ।