একাদশ থেকে বাদ যাবেন মুশফিক; পাকিস্তান যেতে বিসিবির চাপ

0
8

পাকিস্তান যাবেন না মুশফিক। এমনটা আগেই জানিয়ে দিয়েছিলেন মুশফিকুর রহীম। পকিস্তান সিরিজের আগের দুই সফরে যাননি তিনি। এবার পাকিস্তান সিরিজের শেষ সফরে করাচি যাবেন কিনা জানতে ডাকা হয়েছিল তাকে। এবার ও তিনি জানিয়ে দিলেন পাকিস্তান যাচ্ছে না। গুঞ্জন শোনা যাচ্ছে মুশফিক পাকিস্তান সফরে না গেলে তাঁকে জিম্বাবুয়ের বিপক্ষে আজকে সিলেটে দ্বিতীয় ওয়ানডে থেকে বাদ দেওয়া হবে। বোর্ডে এমন সিদ্ধান্তের কথা নাকি মুশফিককে জানিয়েছেনও প্রধান নির্বাচক।

পাকিন্তান সফরে যাওয়ার জন্য শুরু থেকেই মুশফিকুর রহীমের ওপর চাপ সৃষ্টি করে আসছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু নিজের সিদ্ধান্তে অনঢ় ছিলেন মুশফিক। বারবারই তিনি জানিয়েছেন পাকিস্তান সফরে যাবেন না। আজ জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডের আগে গতকাল মুশফিকুর রহিমের সঙ্গে আলোচনায় বসেছিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন ও কোচ রাসেল ডমিঙ্গো। সেখানে মুশফিককে জানানো হয় বিসিবি সভাপতি নাজমুল হাসানের বার্তা। পাকিন্তান সফরে না গেলে বাদ দেওয়া হবে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ম্যাচের একাদশ থেকে। কিন্তু কোন কাজ হলো না এ বার্তায়, মুশফিক নিজের সিদ্ধান্তেই অটল থাকলেন। জানিয়ে দিলেন কোনো ভাবেই তিনি যাবেন না পাকিস্তান সফরে।

পাকিস্তানে নিরাপত্তা শঙ্কার কারণে শুরু থেকেই মুশফিক জানিয়ে দেন তিনি দেশটিতে সফরে যাবেন না। বিসিবি প্রধানও শুরু থেকে বলেছিলেন, তারা খেলোয়াড়দের ইচ্ছাকে সম্মান জানাবেন। কেউ যেতে না চাইলে তারা জোর করবেন না। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের আগ পর্যন্ত সবই ঠিক ছিল। কিন্তু হঠাৎ করে যেন সব কিছু বদলে গেল, পাকিস্তান সফরে মুশফিককে যেতেই হবে।

বিসিবি সভাপতি বলেছিলেন, ‘চুক্তির বাধ্যবাধকতা অনুযায়ী মুশফিকের পাকিস্তান যাওয়া উচিত।’ তিনি আরো জানান পাকিস্তান সফর নিয়ে মুশফিকের পরিবার যে সত্যিই শঙ্কিত এটি তিনি বিশ্বাস করেন না।