করোনার ভুয়া সনদ বিক্রি চক্রের নারীসহ গ্রেপ্তার ৩

0
1
রাজশাহী প্রতিনিধি
রাজশাহীতে অর্থের বিনিময়ে করোনা পরীক্ষার ভুয়া সার্টিফিকেট বিক্রির অভিযোগে জালিয়াত চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। বুধবার রাতে এক অভিযানে তাদেরকে গ্রেপ্তার করা হয়।
বৃহস্পতিবার  দুপুরে রাজশাহী নগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে সংবাদ সম্মেলনে গ্রেপ্তারকৃতদের হাজির করা হয়। সেখানে করোনা পরীক্ষার ভুয়া সার্টিফিকেট বিক্রি চক্র সম্পর্কে বিস্তারিত জানান গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার আরেফিন জুয়েল।
তিনি বলেন, গোপন তথ্যের ভিত্তিতে বিশেষ অভিযান চালিয়ে হেতেমখা কলাবাগান এলাকা থেকে তিনজনকে গ্রেপ্তার করে মহানগর গোয়েন্দা পুলিশ। জালিয়াত চক্রের মূলহোতা তারেক আহসান (৪১), তার দুই সহযোগি রফিকুর ইসলাম (৪২) ও তার স্ত্রী মামসুন্নাহার শিখা (৩৮)কে গ্রেফতার করা হয়।
এই জালিয়াত চক্র তিন থেকে ১৫ হাজার টাকার বিনিময়ে বিভিন্ন চাকরিজীবী ও বিদেশগামীদের কাছে করোনা পরীক্ষার ভূয়া সার্টিফিকেট বিক্রি করে আসছিল। সিভিল সার্জন কার্যালয়ে তারা এই জালিয়াত চক্র গড়ে তোলে।
পুলিশের উপ-কমিশনার আরও বলেন, যারা করোনা পরীক্ষা করাতে আসেন তাদের মোবাইল নম্বর নিয়ে নেয় তারা। এরপর তারা যোগাযোগ করে টাকার বিনিময়ে করোনা নেগেটিভ সার্টিফিকেট ব্যবস্থা করে দিত।
এ পর্যন্ত তারা ৩০টি সার্টিফিকেট বিক্রির কথা স্বীকার করেছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।