করোনা ভাইরাস; মৃত ৩০৫৩ আক্রান্ত ৮০ হাজার

0
11

চীনে করো করোনা ভাইরাসে মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩০৫৩ জনে। আক্রান্ত হয়েছে ৮০ হাজারের অধিক। গতকাল চীনে করোনা ভাইরাসে অক্রান্ত হয়ে মারা গেছেন আরো ৪২ জন। নতুন আক্রান্ত ২০২ জন। এছাড়া চীনের বাহিরে ইতালিতে মারা গেছে ৫ জন। দক্ষিণ কোরিয়ায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫০০ জন। দেশটিতে আক্রান্তের দাঁড়িয়েছে ৪০০০ জনে। এছাড়া ইতালিতে এ পর্যন্ত মোট ৩৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আর এতে আক্রান্ত হয়েছেন ১৬৯৪ জন।

সোমবার (০২ মার্চ) চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, নতুন করে মারা যাওয়া ৪২ জনই হুবেই প্রদেশের। একইসঙ্গে নতুন আক্রান্ত হয়েছেন দুইশ ২ জন। যা জানুয়ারির পর এ পর্যন্ত একদিনে আক্রান্তের সংখ্যায় সবচেয়ে কম। করোনা ভাইরাসে চীনের বাইরে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ইরানে। দেশটি শেষ খবর পাওয়া পর্যন্ত ৫৪ জন মারা যাওয়ার তথ্য জানিয়েছে। মারা যাওয়ার সংখ্যায় তৃতীয় অবস্থানে রয়েছে ইতালি, সেখানে মৃত্যু হয়েছে ৩৪ জনের। ২০ জন মৃত্যু নিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে দক্ষিণ কোরিয়া। জাপানে ১২ জনের মৃত্যু হয়েছে, হংকং ও ফ্রান্সে ২ জন করে মোট ৪ জন মারা গেছেন।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপর এটি চীনের বেশ কিছু শহরে ছড়িয়ে পড়ে। বর্তমানে বিশ্বের ৫০টিরও বেশি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

 

এডটিডে/এমএম