কাভার্ডভ্যানে গোপন কামরা, অভিনব কায়দায় মাদক পরিবহন

0
2

নিজস্ব প্রতিবেদক :

অভিনব কায়দায় কাভার্ডভ্যানে গাঁজা পরিবহনের অভিযোগে ২ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা তেজগাঁও বিভাগ। এ সময় তাদের কাছ থেকে ৪৮ কেজি গাঁজা ও তা পরিবহনে ব্যবহৃত কাভার্ডভ্যানটি জব্দ করা হয়।

গ্রেফতারকৃতরা হলো-মো. রুবেল সরকার (৩৫) ও চালক মো. সুমন মিয়া (২৪)।

সোমবার (৪ জানুয়ারি) ডিএমপি গোয়েন্দা অফিস কম্পাউন্ডে আয়োজিত সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার।

এর আগে রোববার (৩ জানুয়ারি) সকাল ১১টা ৩০ মিনিটে মাতুয়াইল এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ওপর একটি কাভার্ডভ্যানে তল্লাশি করে গাড়ির ভিতরে অভিনব কৌশলে তৈরি করা গোপন কামরা থেকে গাঁজা উদ্ধারসহ তাদেরকে গ্রেফতার করে অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম।

তিনি বলেন, জব্দকৃত কাভার্ডভ্যানের ভিতরে অভিনব কৌশলে একটি গোপন কামরা তৈরি করা হয়। যা গাড়ির ড্যাশবোর্ড হতে বিশেষ একটি ইলেকট্রিক সুইচের মাধ্যমে উক্ত কামরার অটোমেটিক হাইড্রোলিক দরজা খোলা যেত। মাদক পরিবহনের জন্য গাড়ির ভিতরের ওই গোপন কামরাটি ব্যবহার করা হয়।

এ কে এম হাফিজ আক্তার আরও বলেন, যে সকল মাদক ব্যবসায়ীরা মাদক পাচারের জন্য বিভিন্ন ধরনের অভিনব কৌশল অবলম্বন করছে আমরা তাদেরকে পর্যবেক্ষণে রেখেছি। তাদের সম্পর্কে বিভিন্ন তথ্য সংগ্রহ করা হচ্ছে। কোন তথ্য পেলেই আমরা তাদেরকে আইনের আওতায় নিয়ে আসবো।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা পুলিশকে জানিয়েছে, তারা ব্রাহ্মণবাড়িয়া জেলার ভারতীয় সীমান্তবর্তী এলাকা থেকে মাদক ব্যবসায়ীদের মাধ্যমে এসব গাজা সংগ্রহ করে রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্রি করার উদ্দেশ্যে নিয়ে আসছিলো।

এ ঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে কদমতলী থানায় মামলা হয়েছে।