কাল আসছেন ব্যাটিং কোচ জন লুইস

0
2

স্পোর্টস ডেস্ক :

তামিম ইকবালদের ব্যাটিং কোচ হতে যাচ্ছেন ইংল্যান্ডের জন লুইস। এমনই গুঞ্জন ক্রিকেট আঙিনায়। তার সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আলোচনা চলছিল। গতকাল জানা গেছে তিনি টাইগারদের দায়িত্ব নিতে রাজি হয়েছেন। ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগেই বাংলাদেশ দলে যোগ দেবেন তিনি। সেজন্য আগামীকাল (বৃহস্পতিবার) ঢাকায় পা রাখছেন এই ইংলিশ কোচ। বিসিবির একটি সূত্র নিশ্চিত করেছে তার আসার বিষয়টি।

গেল বছর ২১ আগস্ট জাতীয় দলের ব্যাটিং কোচের দায়িত্ব ছাড়েন নিল ম্যাকেঞ্জি। পারিবারিক কারণ দেখিয়ে পদ থেকে সরে দাঁড়ান তিনি।

ম্যাকেঞ্জি শুধু ওয়ানডে দলেরই ব্যাটিং পরামর্শক ছিলেন। যদিও টেস্টেও তাকে চেয়েছিল বিসিবি। তবে তার আগেই সরে দাড়ান ম্যাকেঞ্জি। তার বিদায়ের পর টাইগারদের ব্যাটিং কোচের দায়িত্ব পান ক্রেগ ম্যাকমিলান।

তবে বাবার মৃত্যুর কারণে বাংলাদেশের দায়িত্ব নিতে পারেননি তিনি। এবার তার জায়াগাতে শোনা যাচ্ছে ইংল্যান্ডের প্রথম শ্রেণির সাবেক ক্রিকেটার লুইসের নাম। লুইস ২০১৯ বিশ্বকাপে শ্রীলঙ্কা দলের ব্যাটিং কোচ হিসেবে কাজ করেছেন। তিনি ২০১৮ তে ডারহামের কোচের দায়িত্ব ছেড়ে দিয়ে লঙ্কার ব্যাটিং পরামর্শকের দায়িত্ব নেন। ক্রিকেট ক্যারিয়াারে লুইস ডারহাম ও সাসেক্সের হয়ে ২০৫ প্রথম শ্রেণির ম্যাচে ১৬ সেঞ্চুরিতে ১০ হাজার ৮২১ রান করেছেন।