ক্রিলিক-আইডব্লিউএম সমঝোতা স্মারক স্বাক্ষরিত

0
44

নিজস্ব প্রতিবেদক

বুধবার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) প্রতিষ্ঠিত ক্লাইমেট রেজিলিয়েন্ট লোকাল ইনফ্রাস্ট্রাকচার সেন্টার (ক্রিলিক) এর সাথে ইনস্টিটিউট অব ওয়াটার মডেলিং (আইডব্লিউএম) এর এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। এই সমঝোতা স্বাক্ষরের মাধ্যমে ক্রিলিক এবং আইডব্লিউএম জলবায়ু পরিবর্তন সংক্রান্ত তথ্য উপাত্ত, জ্ঞান ও অভিজ্ঞতার আদান প্রদান এবং যৌথ গবেষণার উন্নয়ন ও বাস্তবায়নে সম্মত হয়। এর ফলশ্রুতিতে জলবায়ু সহিষ্ণু অবকাঠামো উন্নয়নে এবং দেশের সামগ্রিক ব-দ্বীপ পরিকল্পনা বাস্তবায়নে দুপক্ষ একসঙ্গে কাজ করবে।

বুধবার আগারগাঁওস্থ স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে অনুষ্ঠিত এই সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে এলজিইডি-ক্রিলিকের পক্ষে স্বাক্ষর করেন পরিচালক অতিরিক্ত প্রধান প্রকৌশলী এ কে এম লুৎফর রহমান এবং ইনস্টিটিউট অব ওয়াটার মডেলিং এর পক্ষে স্বাক্ষর করেন ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর (পিএন্ডডি) আইডব্লিউএম এস এম মাহবুবুর রহমান।

এসময় এলজিইডির পক্ষে উপস্থিত ছিলেন নির্বাহী প্রকৌশলী ক্রিলিক মো. সফিকুল ইসলাম, আইডিসি-ক্রিলিকের টিম লিডার জোহানেস আলবার্ট মারিয়া ভ্যান ওম্যান, আইডিসি-ক্রিলিকের ডেপুটি টিম লিডার গোলাম কিবরিয়া ও আইডিসি-ক্রিলিকের ম্যানেজমেন্ট স্পেশালিস্ট মাহমুদ রিয়াজ এবং আইডব্লিউএম এর পক্ষে উপস্থিত ছিলেন হেড অব ক্লাইমেট চেইঞ্জ সেল মো. তরিকুল ইসলাম, হেড অব রিসার্স এন্ড ডেভেলপমেন্ট মো. আবদুল্লা হেল কাফি ও ম্যানেজার বিজনেস ডেভেলপমেন্ট মো. সামিউন নাবি প্রমুখ।