চিনি আত্মসাৎ : কুষ্টিয়া সুগারমিলের তিনজনের বিরুদ্ধে মামলা

0
1

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়া সুগার মিল থেকে বিপুল পরিমাণ চিনি আত্মসাতের ঘটনায় মিলের এক কর্মকর্তাসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

কুষ্টিয়া দুদক সমন্বিত কার্যালয়ের উপসহকারী পরিচালক নীল কমল পাল বাদী হয়ে বৃহস্পতিবার সদর থানায় এ মামলা করেন। এতে সুগার মিলের উপব্যবস্থাপক (ভান্ডার) আল আমিন, গুদামরক্ষক ফরিদুল হক ও শ্রমিক সরদার বশির উদ্দিনকে আসামি করা হয়েছে।

গত জুনে কুষ্টিয়া সুগার মিলের চিনির গুদামের স্টক রেজিস্ট্রার মেলাতে গিয়ে ধরা পড়ে গুদামে প্রায় ৫৩ টন চিনির হদিস নেই। বিষয়টি জানাজানি হলে চিনিকল প্রশাসনে তোলপাড় সৃষ্টি হয়। পরে এ ঘটনায় গঠন করা হয় একাধিক তদন্ত কমিটি। পাশাপাশি তদন্ত শুরু করে দুদক। দুদকের তদন্তে উঠে আসে কুষ্টিয়া সুগার মিলের উপব্যবস্থাপক আল আমিন, গুদামরক্ষক ফরিদুল হক ও শ্রমিক সরদার বশির উদ্দিন এসব চিনি আত্মসাতের ঘটনায় জড়িত। এ ঘটনায় গতকাল দুদক সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়া উপসহকারী পরিচালক নীল কমল পাল কুষ্টিয়া মডেল থানায় মামলা করেন।

মামলায় উল্লেখ করা হয়েছে, ওই তিন কর্মকর্তা-কর্মচারী পরস্পর যোগসাজশে চিনিকলের ৫২ দশমিক ৭০ টন চিনি আত্মসাৎ করেন, যার আনুমানিক মূল্য ৩৩ লাখ ২০ হাজার ১০০ টাকা।