দুইজন নতুন করোনায় আক্রান্ত শনাক্ত: স্বাস্থ্যমন্ত্রী

0
169

দেশে নতুন করে আরো দুইজন করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গিয়েছে। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন “তিনজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী ছিল। তিনজন এখন ভালো আছে, দুইজনকে আমরা ছেড়েও দিয়েছি। আরেকজনকে আমরা ছেড়ে দেব। ইতোমধ্যে আরও দুইজন রোগী পেয়েছি। এখন আমরা সেই দুইজনকে নিয়ে এসেছি এবং হাসপাতালে রেখেছি। যা যা চিকিৎসা দেওয়া দরকার সেটা শুরু করেছি।” শনিবার (১৪ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে রাজধানীর মিন্টো রোডে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান। নতুন আক্রান্ত দুজনের একজন ইতালি থেকে এবং অন্যজন জার্মানি থেকে সম্প্রতি দেশে এসেছেন।

কীভাবে তাদের শনাক্ত করা হয়েছে এ বিষয়ে জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, “আজকেই তাদেরকে আমরা পেয়েছি এবং শনাক্ত হওয়ার পরই তাদেরকে হাসপাতালে নিয়ে গেছি। “এদের একজন ইতালি থেকে এবং আরেকজন জার্মানি থেকে এসেছিলেন। এরা বাংলাদেশেরই নাগরিক। আসার পরই এরা হোম কোয়ারেন্টিনে ছিলেন। অসুস্থ হওয়ার পরে তাদেরকে এখানে নিয়ে আসা হয়। পরীক্ষা-নিরীক্ষার পর হাসপাতালে ভর্তি নেওয়া হয়।”

এর আগে ৮ মার্চ প্রথমবারের মতো বাংলাদেশে তিনজন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত করা হয়। তবে তারা বর্তমানে সুস্থ রয়েছেন। ওই তিনজনের দুইজন ছিলেন ইতালি প্রবাসী, অপরজন ছিলেন তাদের একজনের স্ত্রী। বাংলাদেশে প্রথম যে তিনজনের করোনাভাইরাস ধরা পড়েছিল তাদের মধ্যে দুজন এখন এই ‘ভাইরাসমুক্ত’ বলে দুপুরে সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন আইইডিসিআরের পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। তিনি বলেন, “যে তিনজন ব্যক্তির কভিড -১৯ আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছিল, তাদের মধ্যে দুজন করোনামুক্ত।“তৃতীয় ব্যক্তির একটি পরীক্ষা করা হয়েছে, তাতে রেজাল্ট নেগেটিভ এসেছে। আরও ২৪ ঘণ্টা পরে আরেকটি পরীক্ষা করা হবে। তাতে যদি নেগেটিভ আসে রেজাল্ট, তাহলে তাকে ছেড়ে দেওয়া হবে।”