দেশে ফিরেছেন মুমিনুল, থাকবেন বিশ্রামে

0
0

নিজস্ব প্রতিবেদক :

ডান হাতের আঙুলে সফল অস্ত্রোপচার শেষে দেশে ফিরেছেন বাংলাদেশ টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক মুমিনুল হক।

আজ (রোববার) সকালে পৌনে ১০টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছেন মুমিনুল।

ফ্লাইটের নির্ধারিত সময় অনুযায়ী সকাল ৮.২০ মিনিটে নামার কথা থাকলেও, কিছু অনিবার্য কারণবশত অবতরণ করতে ৯.৪০ মিনিট লেগেছে মুমিনুলের দেশে পৌঁছতে।

বিমানবন্দর থেকে সোজা বসুন্ধরায় নিজ বাসভবনে চলে গেছেন টেস্ট অধিনায়ক। তার ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, প্রায় ৪ সপ্তাহের বিশ্রাম নিতে হবে তাকে। অর্থাৎ জানুয়ারির মাসের দ্বিতীয় সপ্তাহে মাঠে ফেরার সম্ভাবনা রয়েছে মুমিনুলের।

প্রসঙ্গতঃ আগামী জানুয়ারির প্রথম ভাগেই সফরে আসছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। ক্যারিবীয়দের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজে যাতে অধিনায়ক খেলতে পারেন, তাই অস্ট্রেলিয়া বা ইংল্যান্ডে না পাঠিয়ে তাকে দুবাই পাঠানো হয় অস্ত্রোপচারের জন্য।

কারণ করোনাকালীন সময়ে ওই দেশগুলোয় প্রটোকলে দুই সপ্তাহ কাটাতে হয় কোয়ারেন্টাইনে। সে ক্ষেত্রে অস্ট্রেলিয়া কিংবা ইংল্যান্ড গিয়েই অস্ত্রোপচার করে চার-পাঁচ দিনের মধ্যে দেশে ফিরে আসা সম্ভব ছিল না। অন্তত তিন সপ্তাহর ব্যাপার। তাই মুমিনুলকে দুবাই পাঠানো। কারণ দুবাইতে কোনও কোয়ারেন্টাইন নেই।

মুমিনুল ৮ ডিসেম্বর দুবাই গিয়ে পরদিনই অপারেশন করাতে পেরেছেন এবং তিনদিন পরই দেশে ফিরে আসতে পেরেছেন। সব মিলে ৫ দিনে সব শেষ। যেটা ইংল্যান্ড কিংবা অস্ট্রেলিয়ায় গিয়ে করালে নির্ঘাত তিন সপ্তাহর বেশি সময় লাগত। তখন মুমিনুলের পক্ষে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট খেলা কঠিন হয়ে যেত।