বাংলাদেশ এখন আত্মনির্ভরশীল দেশ: নৌপ্রতিমন্ত্রী

0
3

নিজস্ব প্রতিবেদক

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশ এখন আত্মনির্ভরশীল দেশ, কোনো কিছুর জন্য কাউকে সংগ্রাম করতে হয় না। বাংলাদেশ এখন নিজস্ব অর্থায়নে পদ্মাসেতুর মতো মেগা প্রজেক্ট বাস্তবায়ন করছে। ১৭ হাজার কোটি টাকা দিয়ে মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দর করছে।

বুধবার দিনাজপুরের বিরল উপজেলার রাজারামপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন ও পুনর্ভবা টেকনিক্যাল বিএম কলেজের একাডেমিক ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

দেশের অর্থনৈতিক সক্ষমতার বিভিন্ন দিক তুলে ধরে খালিদ মাহমুদ চৌধুরী আরো বলেন, আগে একটা কালভার্ট করার টাকা বাংলাদেশের ছিল না। আমাদের দারিদ্র্য বিক্রি করে ইউনূসরা নোবেল পুরস্কার পেয়েছে। বিভিন্ন জায়গা থেকে ঋণ নিয়ে এসে জিয়া, এরশাদ, খালেদা জিয়ারা বাংলাদেশকে একটা ঋণগ্রস্ত দেশে পরিণত করেছিল।

তিনি আরো বলেন, বাংলাদেশ এখন ঋণ দেয়। শ্রীলঙ্কার অর্থনীতি দুর্বল হয়ে গেছে। রাজাপাকষে (শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী) আমাদের প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেছে, শ্রীলঙ্কার এ অর্থনৈতিক দূরাবস্থায় সাহায্য করার জন্য। বাংলাদেশ সরকার সেখানে অর্থ ঋণ সাহায্য করেছে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, এ বাংলাদেশকে জাতির পিতা বঙ্গবন্ধু সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়া, এরশাদ, খালেদা জিয়ারা এ বাংলাদেশকে ধ্বংস করে অন্ধকারে তলিয়ে দিয়েছিল। এখানে খুনি, অপরাধীরাও নিরাপদ ছিল।