ভোলায় বপিুল পরমিাণ ত্রাণ সহায়তা নিয়ে স্বল্প আয়রে মানুষরে পাশে বিবিএস ও নাহী গ্রুপ

0
96

সাড়ে তনি হাজার পরবিারকে পৌঁছে দয়ো হচ্ছে পুরো রমজানরে বাজার

নিজস্ব প্রতবিদেক:

মানুষ মানুষরে জন্য। জীবন জীবনরে জন্য। এই অময়ি বাণী বুকে ধরে করোনাকালে সঙ্কটময় মুর্হুতে দরদ্রি ও স্বল্প আয়রে মানুষরে পাশে সহযোগতিার হাত বাড়য়িছেে দশেরে স্বনামধ্যন্য ব্যবসায়ী শল্পিগোষ্ঠী ববিএিস ও নাহী গ্রুপ।


করোনার আঘাতরে শুরু থকেইে ভোলার মানুষরে পাশে রয়ছেে ববিএিস ও নাহী গ্রুপ। গত ২৫র্মাচ থকেে ভোলায় চকিৎিসা ও করোনা সুরক্ষা সামগ্রীসহ ত্রাণ সহায়তা র্কাযক্রম পরচিালনা করা হচ্ছ।ে গ্রুপ দুটরি পক্ষ থকেে জানানো হয়, দরদ্রি ও স্বল্প আয়রে সাড়ে তনি হাজার পরবিারকে পুরো রমজান মাসরে বাজার ঘরে পৌঁছে দয়ো হব। এর আগে প্রাথমকিভাবে এই শল্পিগ্রুপরে পক্ষ থকেে হত-দরদ্রি মানুষরে মাঝে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ৩ কেজি আলু, ১ কেজি পেয়াঁজ, ১ কেজি লবণ, হাফ লটিার ভোজ্য তলে ও ১টি সাবানসহ বপিুল পরমিাণ সবো প্যাক সরবরাহ করা হয়।

করোনা আঘাতে বর্পিযস্ত মানুষ। স্থবরি র্অথনতৈকি র্কমকান্ড। সবচয়েে বশেি বপিদে পড়ছেনে দনি এনে দনি খাওয়া শ্রমজীবী মানুষরো। খটেে খাওয়া এসব মানুষরে জন্য সবোর দরজা খুলে দয়িে পাশে দাঁড়য়িছেে বিবিএস ও নাহী গ্রুপ। ‘মানবতার ফরেওিয়ালা’ হসিবে পরচিতি বশিষ্টি শল্পিপতি ও গ্রুপ দুটরি ব্যবস্থাপনা পরচিালক প্রকৌশলী আবু নোমান হাওলাদার, সিআইপি বলনে, ‘জাতীর ক্রান্তকিালে মানুষরে পাশে দাঁড়ানোর চয়ে বড় কোনো দায়ত্বি হতে পারে না। বিবিএস এবং নাহী গ্রুপ আন্তরকিভাবে সইে ক্ষুদ্র প্রচষ্টোই অব্যাহত রখেছেন। অতীতওে হত-দরদ্রি মানুষরে পাশে প্রসারতি হৃদয়ে সহযোগতিার হাত বাড়য়িছেে এই শল্পিগোষ্ঠী।

‘এই সঙ্কট অবশ্যই কেটে যাবে।  করোনার বরিুদ্ধে সম্মলিীত প্রচষ্টোয় আমরা বিজয়ী হবোই। কনেনা, কবেল মনোবল ও প্রাণভরা সাহস নয়িে মুক্তযিুদ্ধে এক সাগর রক্তরে বনিমিয়ে স্বাধীনতা র্অজন করছেি আমরা। বীররে জাতি কখনো ক্ষণস্থায়ী সঙ্কটরে কাছে পরাজতি হতে পারে না।’ বলনে, প্রকৌশলী আবু নোমান হাওলাদার।
এ সঙ্কটে সমাজরে বত্তিবানদরে সাধ্যমত সহযোগতিার হাত বাড়য়িে এগয়িে আসারও আহবান জানান তনিবাররে এই  সিআইপ।

জানাগেছে, র্মাচ থকেইে বিবিএস ও নাহী গ্রুপরে সহযোগতিায় বিডিএফআই’র ২২২জন স্বচ্ছোসবেক একযোগে ১০টি পয়ন্টেে ভোলার প্রতটিি থানায় করোনা সচতেনতামূলক প্রচারণা শুরু করে। করোনা বিপর্যস্ত পৃথিবী যখন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর অভাবে   চিবিৎসাসেবা  ব্যহত হচ্ছিল ঠকি তখনই গলে ৪ এপ্রলি স্বাস্থ্যসবো দানকারী প্রতষ্ঠিানগুলোর নরিবচ্ছন্নি সবো অব্যাহত রাখতে বিডিএফআই স্বচ্ছোসবেকদরে মাধ্যমে ভোলা জেলা প্রশাসক ও সভিলি র্সাজনরে হাতে বভিন্নি প্রকাররে এগারো হাজার স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী পৌঁছে দেন প্রকৌশলী আবু নোমান হাওলাদার।

জনসচতেনতা বাড়াতে প্রচারণা চালানোর পাশাপাশি জীবাণুনাশক ছিটিনো এবং ভোলায় স্বাস্থ্যসবো দয়ো প্রতষ্ঠিানগুলোর কাছে করোনা স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদানরে কাজ এক যোগে করে যাচ্ছে বিবিএস  ক্যাবলস। ফরেীসহ ২৪টি স্বচ্ছোসবেক টীমরে কাছে পৌঁছে দয়ো হয় জীবাণু নাশক, এন্টসিপ্টেকি ও স্প্রে মশেনিসহ সকল প্রকার সামগ্রী।

লালমোহন ও তৎুমুদ্দনি উপজলোসহ দশেরে বভিন্নি জলোর স্বাস্থ্যসবো দানকারী প্রতষ্ঠিানগুলোকওে ৫০ হাজার বভিন্নি প্রকার স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দয়িছেে বিবিএস ও নাহী গ্রুপ। এসব সামগ্রী সারাদশেে পৌঁছে দবেে বিডিএফআই।