মাহবুব তালুকদারকে পদত্যাগ করতে বললেন জাফরুল্লাহ

0
2

নিজস্ব প্রতিবেদক :

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারকে পদত্যাগের আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার সাহেব ভালো কথা বলেছেন। কিন্তু উনি পদত্যাগ করেন না কেন? এই নির্বাচন কমিশনে থেকে উনার লাভ কী? আমি তাকে আহ্বান করবো, আপনি পদত্যাগ করেন।

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে রাজনৈতিক দলের নিবন্ধন পদ্ধতি বাতিলের দাবি পরিষদের ব্যানারে এ মতবিনিময় সভায় বক্তব্যকালে তিনি এ কথা বলেন।

মাহবুব তালুকদারের উদ্দেশে জাফরুল্লাহ চৌধুরী বলেন, আপনি পদত্যাগ করে উদাহরণ সৃষ্টি করেন। আপনি যে জিনিসগুলো তুলে ধরেছেন এতে করে আমাদের শক্তি সঞ্চয় হবে। দেশবাসী বুঝবে, অন্তত একজন হলেও প্রতিবাদী কণ্ঠস্বর আছেন। এই প্রতিবাদের মাধ্যমেই আমরা নতুন বাংলাদেশ সৃষ্টি করব।

পরিষদের পক্ষ থেকে এ সময় চার দফা দাবি জানানো হয়। দাবিগুলো হলো-

১. গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ আইনে সংযোজিত ৯০ বি ধারাসহ সকল কালো আইন বাতিল করে শুধুমাত্র কেন্দ্রীয় কমিটি, কেন্দ্রীয় অফিস ও গঠনতন্ত্রের ভিত্তিতে রাজনৈতিক দলের নিবন্ধনের বিধান চালু করা হোক।

২. স্বতন্ত্র প্রার্থীদের ক্ষেত্রে এক শতাংশ ভোটারের আগাম স্বাক্ষরের বিধান বাতিল করা হোক।

৩. নির্বাচন প্রক্রিয়ায় নির্বাহী বিভাগের কর্তৃত্ব বন্ধ করা হোক এবং

৪. স্থানীয় সরকার নির্বাচনে দলীয় প্রতীকের ব্যবহার বন্ধ করা হোক।

সভায় সংগঠনটির আহ্বায়ক সৈয়দ হারুন-অর-রশিদ, বিপ্লবী ওর্য়াকার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা মুহাম্মদ জাহাঙ্গীর আলম মিন্টুসহ প্রমুখ উপস্থিত ছিলেন।