সাংবাদিক আফরোজার বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবি বাংলাদেশ নারী নাংবাদিক কেন্দ্রের

0
8

নিজস্ব প্রতিবেদক

দৈনিক আমাদের অর্থনীতির রংপুর বিভাগীয় প্রতিনিধি আফরোজা সরকারের ডিজিটাল আইনসহ সকল মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র।

সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এই দাবি জানায় সংগঠনটি।

মানববন্ধনে জানানো হয়, ২০২১ সালের ২৪ সেপ্টেম্বর বিকেলে রংপুর রিপোর্টার্স ক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত হয়। কমিটিতে আবারো পূর্বের কমিটি নির্বাচিত হয়। হঠাৎ কয়েকজন নামধারী গণমাধ্যমকর্মী সভা শেষে বহিরাগত সন্ত্রাসীসহ সেখানে অতর্কিত হামলা চালায়। এ সময় তারা ক্লাবের সদস্যদের মারধর করেন। এতে ক্লাবের পাঁচ সদস্য আহত হন। আহতদের মধ্যে ক্লাবের নবনির্বাচিত যুগ্ম সাধারণ সম্পাদক আজম পারভেজ ও সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক আফরোজা সরকারের অবস্থা গুরুতর ছিল। হামলাকারীরা এ সময় চেয়ার, টেবিল, ফ্যানসহ বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করেন। গুরুতর অবস্থায় সাংবাদিক আজম পারভেজ ও আফরোজা ৬দিন হাসপাতালে ভর্তি ছিলেন। হাসপাতালে থাকা অবস্থায় হামলাকারীরা আফরোজা ও আজম পারভেজসহ ১২ জনকে আসামি করে মামলা করেন।

ঘটনাটি নিয়ে ফেস দ্যা পিপল নামক একটি ফেসবুক লাইভ পেইজে কথা বললে আফরোজার বিরুদ্ধে তিনটি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা ও দুটি হামলা মারপিট এবং ছিনতাইয়ের মামলা দেয়া হয়েছে।

বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক মিনু আফরোজাসহ সকল সাংবাদিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারসহ হামলার ঘটনার বিচারও হামলাকারীদের শাস্তি দাবি করেন।

মানববন্ধনে দিলরুবা খান, জান্নাতুল ফেরদৌস পান্না, শাহনাজ পলি, ফাতেমা বেগমসহ নারী সাংবাদিক কেন্দ্রের সদস্যরা উপস্থিত ছিলেন। সেই সঙ্গে সংঘতি জানাতে উপস্থিত ছিলেন বিএফইউজের কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, ডিইউজের যুগ্ন সাধারণ সম্পাদক খায়রুল আলম। বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক হরলাল রায় সাগর ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির কার্যনিবাহী সদস্য সুশান্ত সাহা প্রমুখ।

মন্তব্য

দয়া করে আপনার মন্তব্য লিখুন
দয়া করে এখানে আপনার নাম লিখুন