সাড়ে ১৮ কোটি টাকা আত্মসাৎ, তিনজনের বিরুদ্ধে দুদকের মামলা

0
0

নিজস্ব প্রতিবেদক

১৮ কোটি ৫০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে খুলনার রুপসা থানার সোনালী ব্যাংক কর্মকর্তাসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার খুলনায় সংস্থাটির বিভাগীয় কার্যালয়ে সংস্থাটির উপপরিচালক মো. শাওন মিয়া বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

বৃহস্পতিবার দুদকের জনসংযোগ কর্মকর্তা আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার আসামিরা হলেন- মেসার্স স্টার সি ফুড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. সালাহউদ্দীন, সোনালী ব্যাংক খুলনার গোডাউন কিপার মো. আ. মান্নান হাওলাদার ও ব্যাংকটির সাপোর্টিং স্টাফ মো. আ. রহিম (বাবু)।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, মেসার্স স্টার সি ফুড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. সালাহউদ্দীন খুলনার রুপসার প্লেজ গোডাউনে মাছ না রেখে ভুয়া গোডাউন দেখিয়ে সোনালী ব্যাংকের খুলনা করপোরেট শাখা থেকে ঋণ নেন। সেই ঋণ ফাঁকি দেয়ার উদ্দেশ্যে গোপনে মাছ বিক্রির পরিকল্পনা করেন।

তিনি ব্যাংকটির দায়িত্বপ্রাপ্ত গোডাউন কিপার মো. আ. মান্নান হাওলাদার ও গোডাউন চৌকিদার মো. আব্দুর রহিম বাবুর সঙ্গে মিলে গোপনে বাজারে মাছ বিক্রির ষড়যন্ত্র করেন এবং তা বাস্তবায়নের মাধ্যমে ঋণের টাকা আত্মসাৎ করেন।

এজাহারে আরও বলা হয়, পরস্পর যোগসাজশে প্রতারণা ও অপরাধজনক বিশ্বাস ভঙ্গের মাধ্যমে তিন আসামি ১৮ কোটি ৫০ লাখ টাকা সোনালী ব্যাংক লিমিটেড খুলনা করপোরেট শাখা, খুলনা থেকে ঋণ হিসেবে উত্তোলন ও আত্মসাৎ করে দণ্ডবিধির ৪০৯/৪২০/১০৯ ধারার সঙ্গে ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারা অনুযায়ী অপরাধ করায় তাদের বিরুদ্ধে মামলাটি করা হয়েছে।