স্বপ্ন পূরণে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

0
0

নিজস্ব প্রতিবেদক
বিগত পাঁচ দশকে বাংলাদেশ যে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে তার প্রশংসা করে চীনের কমিউনিস্ট পার্টি (সিপিসি) বলেছে, তারা বাংলাদেশের স্বাধীনতা, উন্নয়ন ও অগ্রগতিতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য আওয়ামী লীগকে স্যালুট জানাচ্ছে।
সিপিসি আওয়ামী লীগকে দেয়া এক অভিনন্দন বার্তায় বলেছে, সিপিসি ও আওয়ামী লীগ উভয়ই জাতীয় উন্নয়নের স্বপ্নকে বাস্তবায়িত করার এবং সবার জন্য আরও উন্নত জীবন গঠনের উচ্চতর দায়িত্বে রয়েছে।
বার্তায় বলা হয়েছে, আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশ এখন জাতীয় উন্নয়নের এক গুরুত্বপূর্ণ পর্যায়ে পৌঁছেছে এবং সোনার বাংলা স্বপ্ন বাস্তবায়নের দিকে এগিয়ে যাচ্ছে।
সিপিসি বলেছে, দুটি দল ও দুই দেশের নেতাদের মধ্যে গুরুত্বপূর্ণ একটি ঐকমত্য বাস্তবায়নের জন্য আওয়ামী লীগের সাথে কাজ করার জন্য প্রস্তুত রয়েছে তারা, কারণ তারা ভিন্নতাকে সংরক্ষণ করে পারস্পরিক শ্রদ্ধা এবং পারস্পরিক শিক্ষা উন্নত রেখে একটি একত্রিত সমন্বয়কে প্রসারিত করার চেষ্টা করে নতুন করে দল-থেকে-দলীয় সম্পর্ক গড়ে তুলতে সম্মিলিত প্রচেষ্টা চালাচ্ছে।
বার্তায় বলা হয়, আমরা একসাথে যা করি তা আমাদের বিকাশের কৌশলসমূহের সারিবদ্ধকরণ, আমাদের বেল্ট অ্যান্ড রোড সহযোগিতার প্রচার এবং চীন-বাংলাদেশ কৌশলগত সহযোগী অংশীদারিত্বকে আরও গভীর করার লক্ষ্যে রাজনৈতিক দিকনির্দেশনা প্রদানের দিকে দীর্ঘ পথ পাবে। আমরা বাংলাদেশের সাফল্য, সমৃদ্ধি এবং এর জনগণের শান্তি কামনা করি।
বাংলাদেশের স্বাধীনতার পঞ্চাশতম বার্ষিকী উপলক্ষে চীনের কমিউনিস্ট পার্টির (সিপিসি) কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিভাগ আওয়ামী লীগ ও বাংলাদেশের জনগণকে আন্তরিক অভিনন্দন জানিয়েছে।
বার্তাটিতে উল্লেখ করা হয়েছে, ৫০ বছর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ প্রতিষ্ঠা করেছিলেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে বাংলাদেশ দশ দিনের বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছে।