স্বর্ণ উদ্ধারে মেলে না বিমানের সহযোগিতা: শুল্ক গোয়েন্দা অধিদফতর

0
5

নিজস্ব প্রতিবেদক

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উড়োজাহাজের ভেতর থেকে মঙ্গলবার (০৫ অক্টোবর) ১২০টি স্বর্ণের বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। কিন্তু এসব চোরাই স্বর্ণ উদ্ধারে বিমানের কাছ থেকে কোনও ধরনের সহযোগিতা পাওয়া যায় না বলে অভিযোগ করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক মো. আব্দুর রউফ।

মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট থেকে ১৪ কেজি ওজনের ১২০টি স্বর্ণের বার জব্দ করা হয়। জব্দ করা স্বর্ণের বাজারমূল্য প্রায় ১০ কোটি টাকা। এ বিষয়ে বুধবার (০৬ অক্টোবর) ঢাকার কাকরাইলে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন।

তবে, শুল্ক গোয়েন্দা অধিদফতরের মহাপরিচালকের এই অভিযোগের বিষয়ে বিমানের কোনো কর্মকর্তার প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক বলেন, বিমানের ‘বডি’তে কয়েকটি স্পর্শকাতর জায়গায় ‘স্ক্রু’ দিয়ে খুলে চোরাচালান পণ্য ঢুকিয়ে রাখা হয় জানি। তাই ১২০টি স্বর্ণের বার উদ্ধারের সময় বিমান কর্তৃপক্ষকে অনুরোধ করেছিলাম এসব জায়গা খুলে দিতে। কিন্তু তারা দেয়নি। তারা বলে,- টেকনিশিয়ান নেই, চিঠি লিখতে হবে, চিঠি দেন।

তিনি আরও বলেন, ১২০টি স্বর্ণের বার বিমানের টয়লেটে টিস্যুবক্স রাখার চেম্বারের নিচে কালো স্কচটেপে মুড়িয়ে রাখা ছিল। ধারণা করা হচ্ছে, বিমানে যাত্রী উঠার আগে এসব রাখা হয়।