৪ হাজারে পৌছালো করোনায় আক্রান্ত মৃতের সংখ্যা

0
43

বেড়েই চলেছে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা। মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪ হাজার ২৭ জনে। আক্রান্ত হয়েছে ১ লাখ ১৪ হাজার ৪২২ জন। বিশ্বের ১১৫টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসে ছড়িয়ে পড়েছে। করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে চীনে। সেখানে ৮০ হাজার ৭৫৪ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৩ হাজার ১৩৬ জন। চীনের পরেই মৃতের সংখ্যায় দ্বিতীয়তে আছে ইতালি। সেখানে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯ হাজার ১৭২ এবং মৃতের সংখ্যা ৪৬৩। চীনের পরে সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায়। সেখানে ৭ হাজার ৫১৩ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৫৪ জন।

মধ্যপ্রাচ্যের দেশ ইরানে সবচেয়ে বেশি প্রকোপ ছড়িয়েছে করোনাভাইরাস। দেশটিতে এখন পর্যন্ত ৭ হাজার ১৬১ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ২৩৭ জন।

জাপানে নোঙ্গর করা প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসে আক্রান্তের সংখ্যা ৬৯৬ এবং মৃত্যু হয়েছে ৭ জনের। জাপানের বিভিন্ন স্থানে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫৩০ এবং মৃত্যু হয়েছে ৯ জনের।

সুইজারল্যান্ডে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৩৭৪ জন এবং মারা গেছে ২ জন।

যুক্তরাজ্যে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩২১ এবং মৃত্যু ৫।

নেদারল্যান্ডে এই ভাইরাসে আক্রান্ত ৩২১ এবং মৃত্যু হয়েছে ৪ জনের।

অপরদিকে সুইডেনে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৬১, বেলজিয়ামে ২৩৯, নরওয়েতে ২২৭, সিঙ্গাপুরে ১৬০, অস্ট্রিয়ায় ১৩১, মালয়েশিয়ায় ১১৭, হংকংয়ে আক্রান্ত ১১৬ এবং মৃত্যু ৩।

বাহরাইনে আক্রান্ত ১০৯, অস্ট্রেলিয়ায় আক্রান্ত ৯৩ এবং মৃত্যু ৩, ডেনমার্কে আক্রান্ত ৮০, গ্রিসে ৮৪, কানাডায় আক্রান্ত ৭৭ এবং মৃত্যু হয়েছে একজনের। এছাড়া ও প্রতিদিনই বাড়ছে বিভিন্ন দেশে আক্রান্ত ও মৃতের সংখ্যা।